বিশ্বের সেরা ৫ ধনী

বিশ্বের ধনী ব্যক্তিদের উপর মানুষের বরাবর আগ্রহ রয়েছে। এমনকি ধনী ব্যক্তিদের বরাবর ট্র্যাক করা হয়। কে শীর্ষে এবং কে কততম ধনী তা নিয়ে হয় বিস্তর আলোচনা। তাই আমরা আজ বিশ্বের সেরা পাঁচ ধনীর জীবনাচার নিয়ে আলোচনা করবো:

১. জেফ বেজোস

বর্তমান বিশ্বের শীর্ষ ধনী কে? এ প্রশ্নের উত্তর কয়েক বছর আগেও ছিলো মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। কিন্তু বর্তমানে অনলাইনে কেনা বেচার বড় মাধ্যমে অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস এখন বিশ্বের শীর্ষ ধনী। তার বর্তমান সম্পদের পরিমাণ ২০৯.২ বিলিয়ন। তার বয়স এখন ৫৭ বছর। তার পুরো নাম হচ্ছে জেফরি প্রেস্টন জেফ বেজোস।

২. বার্নাড আর্নল্ট

বর্তমান বিশ্বের দ্বিতীয় ধনী ব্যক্তি হচ্ছে বার্নাড আর্নল্ট। তিনি ফ্যাশন শিল্পের মধ্য দিয়ে দ্বিতীয় শীর্ষ ধনীতে এসেছেন। তিনি পৃথিবীর বৃহৎ লাক্সারি পণ্যের প্রতিষ্ঠান এলভিএমএইচ এর সিইও এবং চেয়ারম্যান। তার বর্তমান সম্পদের পরিমাণ হচ্ছে ১৯০.৯ বিলিয়ন ডলার। তার ফ্রান্সের বৃহত্তম সুপার মার্কেটের ১০% শেয়ার রয়েছে। এছাড়াও শিল্প বস্তু সংগ্রহে তার অনেক সুখ্যাতি রয়েছে।

৩. ইলন মাস্ক

বর্তমান বিশ্বের তৃতীয় ধনী ব্যক্তি হচ্ছেন ইলন মাস্ক। ইলন মাস্ক একজন দক্ষিণ আফ্রিকার প্রকৌশলী ও প্রযুক্তি উদ্যোক্তা হিসেবে বেশি পরিচিত। তিনি বিশ্বের বৃহত্তম মোটর গাড়ী প্রস্তুতকারক প্রতিষ্ঠান টেসলার সহ-উদ্যোক্তা। এছাড়াও তার নিজস্ব আরো কিছু প্রতিষ্ঠান রয়েছে। তার বর্তমান সম্পদের পরিমাণ ১৬০.১ বিলিয়ন। বর্তমান বিশ্বের পেপাল, স্পেস এক্স ও টেসলা এই ইলন মাস্কের অবদানের হয়েছে।

৪. মার্ক জুকারবার্গ

বিশ্বের শীর্ষ পাচজন ধনীর মধ্যে চতুর্থ স্থানে রয়েছেন বিশ্বের জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। তার বর্তমান সম্পদের পরিমাণ ১৩৩ বিলিয়ন ডলার। বিশ্ববিদ্যালয় জীবনে তার কয়েকজন বন্ধুকে নিয়ে তিনি তৈরি করেছিলেন ফেসবুক। আর আজ এই ফেসবুক ব্যবসা এবং যোগাযোগ করো অনেক গুরুত্বপূর্ণ মাধ্যম।

৫. বিল গেটস

বর্তমান বিশ্বের শীর্ষ ধনীর মধ্যে পঞ্চম স্থানে রয়েছে সাবেক শীর্ষ ধনী বিল গেটস। বিল গেটসের বর্তমান সম্পদের পরিমাণ ১৩১.২ বিলিয়ন ডলার। তার পুরো নাম হচ্ছে উইলিয়াম হেনরি গেটস। ১৯৫৫ সালে তিনি জন্মগ্রহণ করেন। তার প্রতিষ্ঠিত মাইক্রোসফট এখনো পুরো বিশ্বে রাজত্ব করে যাচ্ছে। বর্তমান কম্পিউটারের আধুনিকায়নে তার ভূমিকা অপরিসীম। একসময় তিনি শীর্ষ ধনী ছিলেন। কয়েক বছর ধরে তার এই অবস্থান নেমেছে।

About Md Sanuar Mahmud

Nothing special

Check Also

EngineersThought Thumbnail

গুগল তৈরির সংক্ষিপ্ত ইতিহাস

আমরা সবাই গুগলের সাথে পরিচিত। এমনকি বর্তমানে কোনো মানুষ এমন পাওয়া মুশকিল যারা তাদের জীবনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *