বিশ্বের সেরা ১০ জন কমেডিয়ান

বিশ্বের সেরা ১০ জন কমেডিয়ান

১. জর্জ কার্লিন

জর্জ কার্লিন একজন আমেরিকান স্ট্যান্ড আপ কমেডিয়ান। তিনি একজন কৌতুক অভিনেতা ও লেখক। এছাড়াও তিনি একজন সামাজিক সমালোচক। তার রাজনৈতিক প্রতিচ্ছবির কৌতুক ও কালো কৌতুক খুবই বিখ্যাত।

২. রিচার্ড প্রাইয়র

রিচার্ড প্রাইয়র ছিলেন একজন আমেরিকান স্ট্যান্ড আপ কমেডিয়ান। তিনি একজন কৌতুক অভিনেতা, সামাজিক সমালোচক এবং অভিনেতা ছিলেন। রিচার্ড প্রাইয়রকে ইতিহাসের সেরা কৌতুক অভিনেতা হিসেবে বিবেচনা করা হয়ে থাকে।

৩. রবিন উইলিয়ামস

রবিন উইলিয়ামস ছিলেন একজন আমেরিকান কৌতুক অভিনেতা। তিনি ১৯৭০ এর দশকে লস অ্যাঞ্জেলেস তার ক্যারিয়ার শুরু করেছিলেন। তার দক্ষতার জন্য তাকে ইতিহাসের সবচেয়ে মজার লোক বলে বিবেচনা করা হয়।

৪. ডেভ চ্যাপেল

ডেভ চ্যাপেল একজন আমেরিকান কৌতুক অভিনেতা। তিনি একাধারে একজন কৌতুক অভিনেতা, লেখক এবং প্রযোজক। তিনি ১৯৯৩ সালে একটি ছবিতে আহচুর চরিত্রের মাধ্যমে তার ক্যারিয়ার শুরু করেন।

৫. এডি মারফি

এডি মারফি একজন বিখ্যাত কৌতুক অভিনেতা ছিলেন। তিনি একাধারে কৌতুক অভিনেতা, চিত্রনাট্যকার, চলচিত্র নির্মাতা ও গায়ক ছিলেন। তিনি ১৯৮০-১৯৮৪ সাল পর্যন্ত শনিবার নাইট লাইভে নিয়মিত সদস্য ছিলেন।

৬. ক্রিস রক

ক্রিস রক তিণ নামে তিনি বেশি পরিচিত। তিনিও একজন আমেরিকান কৌতুক অভিনেতা, লেখক, প্রয়োজক এবং পরিচালক ছিলেন। স্ট্যান্ড আপ কমেডি দিয়েই তার কমেডি যাত্রা শুরু হয়।

৭. লুইস সি.কে

লুইস সি.কে একজন মেক্সিকান কৌতুক অভিনেতা ছিলেন। এছাড়াও তিনি অভিনেতা, লেখক ও চলচিত্র নির্মাতা হিসেবে পরিচিত। তিনি অনেক পুরুষ্কার পেয়েছেন। ছয়টি প্রাইম এওয়ার্ড পেয়েছেন।

৮. জেরি শেইনফিল্ড

জেরি শেইনফিল্ড একজন বিখ্যাত আমেরিকান কৌতুক অভিনেতা, লেখক ও প্রযোজক ছিলেন। তিনি ২০০৫ সালে কমেডি সেন্ট্রাল থেকে সর্বকালের ১২ তম গ্রেটেষ্ট স্ট্যান্ড আপ কমেডিয়ান হিসেবে আখ্যায়িত হয়েছিলেন।

৯. স্টিভ মার্টিন

স্টিভ মার্টিন একজন বিখ্যাত আমেরিকান কৌতুক অভিনেতা ছিলেন। এর পাশাপাশি তিনি লেখক, প্রয়োজক ও সংগীত শিল্পী হিসেবেও বিখ্যাত ছিলেন। তিনি অনেক পুরুষ্কার পেয়েছিলেন।

১০. বিল বার

বিল বার একজন বিখ্যাত আমেরিকান স্ট্যান্ড আপ কমেডিয়ান। তিনি একাধারে কৌতুক অভিনেতা, ভয়েস অভিনেতা, সংগীত শিল্পী ও লেখক ছিলেন। তিনি মানডে মর্নিং নামে একটি অনুষ্ঠানের উপস্থাপক হিসেবে বেশি পরিচিত। তিনি সর্বকালের সেরা কৌতুক অভিনেতাদের তালিকায় দশম স্থানে অবস্থান করছেন।

About Md Sanuar Mahmud

Nothing special

Check Also

EngineersThought Thumbnail

গুগল তৈরির সংক্ষিপ্ত ইতিহাস

আমরা সবাই গুগলের সাথে পরিচিত। এমনকি বর্তমানে কোনো মানুষ এমন পাওয়া মুশকিল যারা তাদের জীবনে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *