প্যারালাল ইউনিভার্স রহস্য

গতবছর নাসা এমন এক তথ্য বলেছিলো যার জন্য সকলে পুরো চমকে গিয়েছিলো। কি বলেছিলো? তারা বলেছিলো তারা প্যারালাল ইউনিভার্সের খোঁজ পেয়ে গিয়েছে। আর এ খবর শুনে পুরো বিশ্বের মানুষ যেন নড়েচড়ে বসে। বেশ কৌতুক সৃষ্টি হয়। কিন্তু পরবর্তীতে নাসা হতাশ করে। অনেকদিন পর জানা‌ রায় যে, নাসা আসলে এরকম কিছুই খুঁজে পায়নি। দিনশেষে কুয়াশার আড়ালে রহস্যটা রহস্য থেকে গেল। রহস্য ভেদ করা সম্ভব হয়নি। যাই বারবার প্যারালাল ইউনিভার্সের কথা বলছি কিন্তু এটা কি তা হয়তো অনেকেই জানেন না। তাই তাদেরকে জানাই যে, প্যারালাল ইউনিভার্স কি?

প্যারালাল ইউনিভার্স বলতে বোঝায় মূলত আমাদের বিশাল এই ব্রক্ষ্মান্ডের বাইরে আমাদের এই মহাবিশ্বের মতো অসংখ্য সমান্তরাল মহাবিশ্ব আছে। তবে সেখানে সময় উল্টোদিকে প্রবাহিত হয়। এর মানে হচ্ছে বিশ্বজগতের কোনো এক কোনোই রয়েছে এমন এক মহাবিশ্ব। আমাদের মতো ছায়াপথ রয়েছে। এটিও ধারণা করা হয় যে সেখানের সৌরজগতে আমাদের পৃথিবীর মতো আরো একটি নীলাভ গ্রহ আছে। এটিও ধারণা করা হয় যে সেখানে আমাদের পৃথিবীর মতো মানুষের অস্তিত্ব রয়েছে। সেটি এমন এক বিশ্ব যা সম্বন্ধে আমরাও জানি না তারাও জানে না। এটিকেই বলা হয়ে থাকে প্যারালাল ইউনিভার্স। আর প্যারালাল ইউনিভার্স ও মাল্টিভার্সের মধ্যে পার্থক্য করলেও খুব বেশি পার্থক্যের সুযোগ নেই। কেননা নির্দিষ্ট কিছু সংখ্যার প্যারাললা ইউনিভার্সকে বলা হয় মাল্টিভার্স।

প্যারালাল ইউনিভার্স থেকে কি কেউ এসেছিলো বা কেউ কি এই পৃথিবী থেকে যেতে পেরেছিলো? আসলে এই উত্তর দেয়া খুবই কঠিন বটে। কেননা এগুলোতে যেমন রয়েছে গুজব তেমনি রয়েছে কল্পকাহিনী।

তবে ২০০৮ সালের ১৬ই জুলাইয়ের কথা। লেনিয়া গার্সিয়া গর্ডো নামের একজন নারী একটি অনলাইন ফোরামে সাহায্য চেয়ে আবেদন করেন। তিনি খুবই নিশ্চিতভাবেই দাবি করেন যে তিনি প্যারালাল ইউনিভার্স থেকে এসে পড়েছেন। কেননা তিনি দাবি করেন যে তিনি ঘুম থেকে উঠে যা যা দেখছে তা ঘুমের আগে মিল ছিলো না। এরপর তার মানসিক এবং শারীরিক সকল ধরনের পরীক্ষা করা হলেও তা দিয়ে আর বের করা সম্ভব হয়নি তার কি সমস্যা। তবে সকলে আর বুঝতে বাকি রাখেনি যে এটা প্যারালাল ইউনিভার্সের সাথে সংযুক্ত। এরপর প্যারালাল ইউনিভার্স নিয়ে অনেক খোজ হলেও এর প্রকৃত অবস্থান জানা যায়নি।

About Md Sanuar Mahmud

Nothing special

Check Also

EngineersThought Thumbnail

স্পেসস্টেশনে কি আছে

স্পেসস্টেশন বা মহাকাশ স্পেসস্টেশন এর নাম শুনেননি এমন মানুষ খুব কম রয়েছে। এর চেয়েও বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *