এলিয়েন নিয়ে যত ভুল ধারণা

পৃথিবীতে যত রহস্য আছে তার মধ্যে অন্যতম এক বৃহৎ রহস্যের নাম হচ্ছে এলিয়েন। আপনি আপনার জীবদ্দশায় একবারের জন্য এলিয়েনের নাম শুনেননি এমন মানুষ খুঁজে পাওয়া দুষ্কর। কেননা ইউটিউব, টিভি, কার্টুন কোনো না কোনো সোর্সের মাধ্যমে হোক না কেন এই এলিয়েন নামটি একবার হলেও শুনেছেন। কিন্তু এই এলিয়েন নামটিতেই রয়েছে রহস্য। এই নামটি শুনলে কারো লাগে ভয়, কারো লাগে এডভেঞ্চার ফিল। কিন্তু এই এলিয়েন নিয়ে যেমন রিসার্চ হয় এমনকি ইন্টারনেটে প্রতিনিয়ত সার্চ হয় তেমনি করে এই এলিয়েন নিয়ে ভ্রান্ত ধারণাও কিন্তু কম নেই। কেননা এই বিষয় নিয়ে গুজবের পাশাপাশি রয়েছে মানুষের কিছু উদ্ভট ধারণা যা এই এলিয়েন টপিককে দিয়ে এক বাড়ত উন্মাদনা। তো চলুন আজকে এই এলিয়েন নিয়ে একটু জানার চেষ্টা করি। আর এ নিয়ে মানুষের ভ্রান্ত ধারণাও আমরা জানবো।

* এলিয়েন কি?
– পৃথিবীর বাহিরের কোনো গ্রহ থেকে আগত এমন এক অদ্ভুত প্রাণী যাদের মুখ থাকে কিছুটা চ্যাপ্টা আকৃতির এবং তাদের দেহ হয় এক কিম্ভুতাকৃতির। এইরকম দেখতে প্রাণীকে বলা হয় এলিয়েন।

এলিয়েন প্রথম কোথায় দেখা গিয়েছিলো? এটি নিয়ে যুক্তিযুক্ত মতামতের চেয়ে বিতর্ক বেশি হয়ে থাকে। কারণ হচ্ছে খুব মানুষ রয়েছে যারা কিনা নিজ চোখে এলিয়েন দেখেছে। তবে বেশিরভাগই অবশ্য এলিয়েনদের যানবাহন অর্থাৎ, ইউএফো। এই ইউএফো অনেক দেখার প্রমাণ পাওয়া গেলেও এলিয়েন সরাসরি দেখার জোর দাবি কেউই করতে পারে নি।

আপনি নিশ্চয়ই আমেরিকার রহস্যময় এরিয়া ৫১ এর নাম শুনেছেন। যদিও সেটা রেস্ট্রিকটেড। কিন্তু সেখানে যারা যারা রিসার্চ করেছিলো তাদের অনেকেই পরবর্তীতে এইখানে কি হয় তা বলেছিলো। সেখানে একবার একটা ইউএফো ক্রাশ করেছিলো বলে জানা যায়। সেই ইউএফো থেকে পরবর্তী একটি এলিয়েন পাওয়া যায়। আর সেটা ছিলো মৃত। পরবর্তী সেই এলিয়েনের একটা ছবি ভাইরাল হলেও আর কি হয়েছিলো তা জানা যায় নি।

মানুষের এই এলিয়েন নিয়ে কিছু ভুল ধারণা রয়েছে। যার মধ্যে একটি বড় ধারণা হচ্ছে এলিয়েনরা পৃথিবী দখল করে নিবে এবং মানুষের উপর রাজত্ব করবে। আসলে এটা নিতান্তই একটা গুজব। কেননা এলিয়েন এখন পর্যন্ত মানুষের খুব নিকটবর্তী হয়ে যোগাযোগ করতে পারে নি। তাই কি হবে তা বলা মুশকিল। তবে এলিয়েন আছে। এটা আপনাকে বিশ্বাস করতে হবে। কেননা আমাদের কুরআন শরীফেও এই এলিয়েনের অস্তিত্বের উল্লেখ আছে।

About Md Sanuar Mahmud

Nothing special

Check Also

EngineersThought Thumbnail

স্পেসস্টেশনে কি আছে

স্পেসস্টেশন বা মহাকাশ স্পেসস্টেশন এর নাম শুনেননি এমন মানুষ খুব কম রয়েছে। এর চেয়েও বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *